1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
সখীপুরে নবগঠিত ইউনিয়নের সীমানা পুনর্বিবেচনার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন - dainikbijoyerbani.com
শনিবার, ১১ মে ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
ad

সখীপুরে নবগঠিত ইউনিয়নের সীমানা পুনর্বিবেচনার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৪ Time View

মির্জা সাইদুল ইসলাম (সাঈদ)

স্টাফ রিপোর্টার, দৈনিক বিজয়ের বাণী:

টাঙ্গাইলের সখিপুর উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ন ভৌগোলিকভাবে তুলনামূলক অনেক বৃহৎ হওয়ায়,স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের ইউনিয়ন গুলো ভাগ করার পরিকল্পনা দীর্ঘদিনের। ইতোমধ্যে ৩নং গজারিয়া ও ৪নং যাদবপুর ইউনিয়ন ভোজনের পর নতুন দুটি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে বেশ আগেই। তারই ধারাবাহিকতায় চলতি মাসের প্রথম সপ্তাহে ৬নংকালিয়া ইউনিয়ন ও ৫নংহাতীবান্ধা ইউনিয়ন ভাগ করে আরো নতুন দুটি ইউনিয়নের গেজেট প্রকাশ করা হয়েছে। ৬নং কালিয়া ইউনিয়নের অপরাংশের নামকরণ করা হয়েছে ১০নং বড়চওনা ইউনিয়ন।

কালিয়া ইউনিয়ন পরিষদের খুব কাছাকাছি এলাকা গুলোর মধ্যে পাগল মোড়,তালুকদার পাড়া,জামালহাটকুড়া পূর্ব পাড়া, ধলীপাড়া, ও (দাওয়াইলা পাড়া)কুটিরশিল্পপাড়া উল্লেখযোগ্য। ওইসব এলাকার স্থায়ী বসবাসকারী সাধারন জনগণ নবগঠিত ১০নং বড়চওনা ইউনিয়নের চেয়ে যাতায়াত ও অন্যান্য সুবিধাদির দিক বিবেচনায় পুরাতন ৬নং কালিয়া ইউনিয়ন ওই সকল প্রান্তিক মানুষের জন্য অনেক বেশি কাছের এবং সহজ হওয়ায় তারা পুরাতন ইউনিয়নেই থাকার দাবিতে শনিবার(১৮সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটা থেকে সাড়ে এগারটা পর্যন্ত‌ সহস্রাধিক নারী-পুরুষ ঢাকা-সাগরদিঘী- সখিপুর সড়কের পাগল মোড় এলাকায় প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন।

মানববন্ধনে অংশগ্রহণকারী জনতার মধ্যে এ সময় বীর মুক্তিযোদ্ধা (অবঃ) বিজিবি সদস্য আবু হানিফ,কালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ এর কৃষি বিষয়ক সম্পাদক কাইয়ুম খান, স্থানীয় ব্যক্তিদের মধ্যে মহিউদ্দিন,আনোয়ার তালুকদার,রিয়াজ উদ্দিন,বিল্লাল হোসেন ও কালিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শামীম সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলিষ্ঠ কন্ঠ এ সময় বলেন, আমরা এই সকল গ্রামবাসীরা কালিয়া ইউনিয়ন পরিষদের অতি সন্নিকটে বসবাস করি। কালিয়া ইউনিয়নের সাথে থাকলে ইউনিয়ন সংশ্লিষ্ট নাগরিক সুবিধা আমরা সহজেই পাব। কিন্তু নবগঠিত বড়চওনা ইউনিয়নের সাথে আমাদের এই কয়েকটি গ্রামকে যুক্ত করে সীমানা নির্ধারণ করায় আমাদের নাগরিক সুবিধা পাওয়া অনেক কষ্টকর হবে।৬নং কালিয়া ইউনিয়ন বিভক্তিতে আমাদের কোনো আপত্তি নাই কিন্তু সীমানা নির্ধারণ পুনর্বিবেচনা পূর্বক আমরা এই সকল গ্রামবাসী কালিয়া ইউনিয়নের সাথেই থাকতে চাই‌ মর্মে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কালিয়া ইউনিয়ন বিভক্তির বিষয়ে সার্বিক পর্যালোচনা করে এবং নাগরিক সুবিধা কে প্রাধান্য দিয়ে পুনরায় সীমানা নির্ধারণের জোর দাবি জানাই।

মানববন্ধন বিষয়ে কথা হয় ৬নং কালিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়রাম্যান এসএম কামরুল হাসান (হারেজ বিএসসি)’র সাথে, তিনি বলেন, এই ইউনিয়নটি প্রথমে যেভাবে ভাগ করার সিদ্ধান্ত হয়েছিল,সেটা ঠিক থাকলে আর কোনো সমস্যা হতো না এবং এসব এলাকার জনগন আজ এই মানববন্ধন করতেও আসতো না। ওই সকল গ্রামগুলো কালিয়া ইউনিয়নের সাথেলেই তাদের জন্য সবথেকে ভালো হয় বলে আমার ধারণা।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি