1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. zakirhosan68@gmail.com : zakirbd :
বিএমএসএফ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন সময় টিভির রতন সরকার - দৈনিক বিজয়ের বানী
রবিবার, ২৫ জুলাই ২০২১, ১১:৩২ পূর্বাহ্ন
ad

বিএমএসএফ-এর কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন সময় টিভির রতন সরকার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ৫ Time View

শরিফা বেগম শিউলী

রংপুর প্রতিনিধিঃ

বাংলাদেশ মফঃস্বল সাংবাদিক ফোরাম-বিএমএস-এর কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভূক্ত হলেন সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকার। সাংবাদিক নির্যাতন ও পেশাগত মানোন্নয়নসহ নানা ইস্যুতে দেশব্যাপী বিস্তৃত এই সংগঠনকে বেগবান করতে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে নতুন করে সারা দেশ থেকে ১১ জনকে অন্তর্ভূক্ত করা হয়। রতন সরকার তাদের অন্যতম।

সোমবার (১৯ জুলাই) রাতে বিএমএসএফ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির একটি বিশেষ ভর্চুয়াল সভায় তাদের বরণ করা হয়। সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি সাঈদুর রহমান রিমন এতে সভাপতিত্ব করেন। কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর নতুন সদস্যের নাম ঘোষণা করেন।

রতন সরকার ছাড়াও কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভূক্তরা হলেন, আকবর হোসেন সোহাগ, (বাংলাদেশ প্রতিদিন), নোয়াখালী, মো. কামরুজ্জামান, (এশিয়ান টিভি), বাগেরহাট, সামসুল আলম স্বপন, (আমাদের সময়), কুষ্টিয়া, মো. আজহারুল হক, (যুগান্তর), দোহার, ঢাকা, শাহনেওয়াজ চৌধুরী সুমন,
(বাংলাদেশের খবর), মৌলভীবাজার,
মো. রায়হান, (জনকন্ঠ ও একুশে টিভি), ঝিনাইদহ,
মাহবুব আলম প্রিয়, (খোলাকাগজ), রুপগঞ্জ, নারায়নগঞ্জ, এসএম রাশেদুল হাসান, (রুপালী দেশ),ঢাকা, সুমন সর্দার, (বাংলাদেশের আলো), ঢাকা, আব্দুর রহীম (অধিকার, বান্দরবান ও কামরুল হক চৌধুরী,(জাগরন ও বাংলাদেশ অবজারভার), কুমিল্লা।

সভায় অংশ নেন সংগঠনের সহ-সভাপতি মাহবুব আম্বিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, যুগ্ম-সম্পাদক আবুল কালাম, সহ-সম্পাদক সোহাগ আরেফীন, মিজান উর রশিদ মিজান, তথ্য, গবেষণা ও প্রশিক্ষণ বিভাগের সম্পাদক আবুল হাসান বেলাল, সাংগঠনিক সম্পাদক এমএ আকরাম, সহ-সাংগঠনিক সম্পাদক মাসুম তালুকদার ও সীমা খন্দকার, উপ-প্রচার সম্পাদক জুয়েল খন্দকার, আইটি সহ-সম্পাদক হাসানুর রহমান সুমন, অর্থ বিভাগের সম্পাদক শারমিন সুলতানা মিতু, যোগাযোগ সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী প্রমুখ।

মতবিনিময় সভায় সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নেন। সংগঠনকে আরো গতিশীল করতে কেন্দ্রের বিভিন্ন পদে রদবদলসহ নতুন সদস্য অন্তর্ভুক্তির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়। সংগঠনের ১৪ দফা দাবি বাস্তবায়নে নতুন নেতৃবৃন্দ সংগঠনের স্বার্থে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় বলেন, সারা দেশে যেভাবে সাংবাদিক নির্যাতন-হয়রানীর ঘটনা ঘটছে, জেল-জুলুম ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে মুক্ত সাংবাদিকতার পথ রুদ্ধ করা হচ্ছে, তাতে এখন আর মুখে কালো কাপড় পড়ে প্রতিবাদ জানানোর দিন চলে গেছে। এখন মাথায় লাল কাপড় বেঁধে পথে নেমে প্রতিরোধ গড়তে হবে বলে উল্লেখ করেন নেতৃবৃন্দ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: DoryHost.com