1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
মন্দিরে হিন্দু কেউ কোরআন রাখবে, তা বিশ্বাসযোগ্য নয়: হানিফ - dainikbijoyerbani.com
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন
ad

মন্দিরে হিন্দু কেউ কোরআন রাখবে, তা বিশ্বাসযোগ্য নয়: হানিফ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১
  • ২১২ Time View

আবীর হাসান স্বাধীন কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

মাহবুবউল আলম হানিফ বলেন, কুমিল্লার ঘটনা বিচ্ছিন্ন নয়। সুপরিকল্পিতভাবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করতে এই অপতৎপরতা। হিন্দু ধর্মের কেউ মন্দিরে কোরআন রাখবে, এটা পাগল ছাড়া কেউ বিশ্বাস করবে না। এটা রাখাই হয়েছে, দেশকে অস্থিতিশীল করার জন্য।

কুমিল্লার ঘটনাকে সুপরিকল্পিত উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে পবিত্র কোরআন অবমাননার অভিযোগ তোলা হয়েছে।

তিনি বলেন, হিন্দু ধর্মের কেউ মন্দিরে কোরআন রাখবে, এটা পাগল ছাড়া কেউ বিশ্বাস করবে না। বিএনপি-জামায়াত জোটের ইন্ধনে দেশকে অস্থিতিশীল করতে এই ঘৃণ্য কাজ করা হয়েছে।

কুষ্টিয়া আওয়ামী লীগ কার্যালয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের নব গঠিত কমিটির পরিচিতি সভায় যোগ দেয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কুমিল্লা নগরীর নানুয়ার দিঘীর উত্তরপাড়ের একটি পূজামণ্ডপে কোরআন শরিফ পাওয়ার অভিযোগ তোলার পর শহরে ছড়িয়ে পড়ে উত্তেজনা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় পুলিশ, র‌্যাব ও বিজিবির বিপুল সংখ্যক সদস্য। তবে আলোচিত মণ্ডপের পূজার আয়োজকেরা বলছেন, সেখানে পবিত্র কোরআন শরিফ কী করে এলো সে বিষয়ে তাদের কোনো ধারণা নেই। বুধবার সকালে বিষয়টি পূজারিদের নজরে আসে। এর আগে গভীর রাত পর্যন্ত পূজা উদযাপন শেষে মণ্ডপটি জনশূন্য ছিল।

কুমিল্লার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে পূজা মণ্ডপের নিরাপত্তা জোরদার করা হয়েছে। ২২ জেলায় মোতায়েন করা হয়েছে বিজিবি। চাঁদপুরের একটি উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এই পরিস্থিতির মধ্যে এক জরুরি ঘোষণায় সবাইকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছে ধর্মমন্ত্রণালয়। ঘোষণায় বলা হয়েছে, ‘ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।’

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জড়িতদের শাস্তি নিশ্চিত করার কথা উল্লেখ করে বলেছেন, কুমিল্লার ঘটনা সাম্প্রদায়িক অপশক্তির কাজ।

মাহবুবউল আলম হানিফ বলেন, কুমিল্লার ঘটনা বিচ্ছিন্ন নয়। সুপরিকল্পিতভাবে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংস করতে এই অপতৎপরতা। হিন্দু ধর্মের কেউ মন্দিরে কোরআন রাখবে, এটা পাগল ছাড়া কেউ বিশ্বাস করবে না। এটা রাখাই হয়েছে, দেশকে অস্থিতিশীল করার জন্য।

সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আসম আখতারুজ্জামান মাসুমের সভাপতিত্বে পরিচিতি সভায় সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা ও জেলা আওয়ামী লীগ সভাপতি সদর উদ্দিন খানসহ আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, সরকার বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সব এজেন্সি মাঠে রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টাকারীদের কঠোর ভাবে দমন করা হবে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি