1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
ভোলার ইলিশায় ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত সভাপতির ৯ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মোনাজাত - dainikbijoyerbani.com
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
ad

ভোলার ইলিশায় ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত সভাপতির ৯ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মোনাজাত

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৫ Time View

রাকিব হাওলাদার, ভোলা।।

ভোলা সদরের ২নং ইলিশা ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত দীর্ঘ ৩০ বছরের সভাপতি মরহুম মোহাম্মদ হোসেন মানিক এর ৯ম মৃত্যুবার্ষিকীতে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) বাদ আসর বাঘার হাওলা আজগর আলী মুন্সী বাড়ি জামে মসজিদে, ২নং ইলিশা ইউনিয়ন সচেতন নাগরিক ঐক্য পরিষদের আয়োজনে এই দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

উক্ত দোয়া মোনাজাতে মরহুম মোহাম্মদ হোসেন মানিক এর বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন, ২নং ইলিশা সচেতন নাগরিক ঐক্য পরিষদের কার্যকরি সভাপতি মোঃ মনিরুজ্জামান বাবুল। তিনি বলেন, মোহাম্মদ হোসেন মানিক ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের অনুপ্রেরনা, যিনি দলকে সুসংগঠিত ও এলাকার উন্নয়ন সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় নেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ এর আদর্শ বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে গেছেন। সামান্য স্কুলে শিক্ষকতা করে জীবিকা নির্বাহ করতেন, দলকে সুসংগঠিত করার জন্য নিজের পৈত্রিক সম্পত্তি থেকে বহু অর্থ ব্যয় করেছেন তিনি। ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর তৎকালীন সময় আওয়ামী লীগ এর নাম কেউ মুখে নিতে পারতো না। ৮০ দশকের পরে শেখ হাসিনা তখন আওয়ামীলীগের হাল ধরেন, দলকে সুসংগঠিত করার জন্য বাংলাদেশের প্রতিটি স্থানে কমিটি গঠন করতে লাগলেন, সেই দূর সময়ে কেউ কমিটিতে আসার তো দুরের কথা আওয়ামীলীগের নাম মুখেও নিতে পারতো না। মোহাম্মদ হোসেন মানিক সেই দূরসময়ে ইলিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান। সেই ধারাবাহিকতায় দীর্ঘ ৩০ বছর ধরে তিনি আওয়ামীলীগের সভাপতি ছিলেন, দায়িত্বরত অবস্থায় তিনি মৃত্যুবররন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ২নং ইলিশা সচেতন নাগরিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মোঃ মোকাম্মেল হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ শাহিন ও ৯টি ওয়ার্ডের সভাপতি সাধারন সম্পাদকসহ স্থানীয় মুসল্লিরা উপস্থিত ছিলেন।
দোয়া মোনাজাত পরিচালনা করেন, বাঘার হাওলা আজগর আলী মুন্সী বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ আব্দুর রব।

উল্লেখ্য, ২০১৩ সালের ২০ সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি