1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
কোভিড থেকে দরিদ্রদের সুরক্ষায় ড্যাপ এর সহযোগিতা - dainikbijoyerbani.com
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
ad

কোভিড থেকে দরিদ্রদের সুরক্ষায় ড্যাপ এর সহযোগিতা

Reporter Name
  • Update Time : সোমবার, ১৯ জুলাই, ২০২১
  • ৯৫ Time View

হাকিকুল ইসলাম খোকন ,সিনিয়র প্রতিনিধ:

দেশের অর্থনীতির চাকা সচল রাখতে সরকার কোভিড থেকে সুরক্ষার জন্য ঘোষিত লকডাউন শিথিল করেছে। এমতবস্থায় সারাদেশে মানুষের ছোটাছুটি এবং গরুর হাটগুলি করোনা সংক্রমণের হার বৃদ্ধি করতে পারে। জনবহুল হওয়ার রাজধানী ঢাকায় এর ঝুঁকি অনেক বেশি। বিশেষ করে দরিদ্র বসতিতে সচেতনতার অভাব এবং প্রয়োজনীয় সুরক্ষা উপকরণ যেমন মাস্ক ব্যবহার না করায় অনেকেই করোনা আক্রান্ত হচ্ছেন। এজন্য সচেতনতা তৈরির পাশাপাশি সুরক্ষা সামগ্রী এবং প্রয়োজনীয় সহযোগিতা প্রদানে সকলকে এগিয়ে আসতে হবে। রোববার (১৮ জুলাই) বিকাল ৪টায় স্থানীয় সরকার বিভাগ, এফসিডিও ও ইউএনডিপি এর সহযোগিতায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) কর্তৃক বাস্তবায়নাধীন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প আয়োজিত ভার্চুয়াল সভায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ডিটেইল্ড এরিয়া প্লান প্রকল্পের পরিচালক পরিকল্পনাবিদ মোঃ আশরাফুল ইসলাম এ কথা বলেন।খবর বাপসনিউজ।
সভায় আরো উপস্থিত ছিলেন প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প, ডিএনসিসির টাউন ম্যানেজার মোঃ মারুফ হোসেন, গভর্নেন্স এন্ড মোবিলাইজেশন এক্সপার্ট পবিত্র মান্দা, ফাইন্যান্স এন্ড এডমিন অফিসার ফারহানা করিম ভূঁইয়া, কমিউনিটি অর্গানাইজার, কমিউনিটি ফ্যাসিলিটেটর, সোসিও-ইকোনোমিক এন্ড নিউট্রিশন ফ্যাসিলিটেটর এবং কমিউনিটি লিডারবৃন্দ। সভা সঞ্চালনা করেন ইনফ্রাস্ট্রাকচার এন্ড হাউজিং এক্সপার্ট মোঃ জিয়াউল লতিফ।
উল্লেখ্য, ইউএন কর্তৃক সপ্তাহব্যাপী কোভিড ক্যাম্পেইনে ড্যাপ প্রকল্পের সহযোগিতায় দরিদ্র মানুষের মাঝে উল্লেখযোগ্য সংখ্যক মাস্ক বিতরণ করা হবে।
উক্ত মাস্ক বিতরণ কার্যক্রমে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আহমেদ কামরুজ্জামান মজুমদার এবং আরো কয়েকজন সামাজিক সংগঠকও সহযোগিতা করছেন।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি