1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. hasan@dainikbijoyerbani.com : Hasan :
  3. zakirhosan68@gmail.com : dev : dev
আসন্ন ইউপি নির্বাচন, চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় শীর্ষে : মুহাম্মদ ইউনুস - dainikbijoyerbani.com
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
ad

আসন্ন ইউপি নির্বাচন, চেয়ারম্যান পদে জনপ্রিয়তায় শীর্ষে : মুহাম্মদ ইউনুস

Reporter Name
  • Update Time : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ২৯৬ Time View

জিহাদ হোসেন রাহাত

লক্ষ্মীপুর প্রতিনিধি :

ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নিজেদের জনপ্রতিনিধি নির্বাচিত করে দেশের ভোটাররা । দেশে এখন বইছে ইউনিয়ন পরিষদ নির্বাচনের হাওয়া। ধাপে ধাপে অনুষ্ঠিত হচ্ছে দেশের বিভিন্ন স্থানের ইউপি নির্বাচন। এদিকে আগামী ২৮ নভেম্বর ২০২১ইং তারিখে লক্ষ্মীপুর জেলাধীন রায়পুর উপজেলার সবকটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রায়পুর উপজেলাধীন আসন্ন ৬নং কেরোয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকলের দোয়া ও নাগরিক ঐক্য পরিষদের সমর্থনে চেয়ারম্যান পদে লড়তে চান কেরোয়া যুব কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ ইউনুস।
করোনা মহামারীর সময় যখন অক্সিজেনের জন্য আক্রান্ত রোগীদের আত্ম চিৎকারে ভারি হয়ে উঠেছিল দেশ। ঠিক সেই মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে গভীর রাতেও অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটতে দেখা গেছে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ ইউনুসকে।

সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত থেকে দীর্ঘ ১০ বৎসর যাবৎ মুহাম্মদ ইউনুস ইউনিয়নে মানবিক কাজ করে যাচ্ছে বলেও জানা যায়।
তিনি প্রতিষ্ঠা করেন ‘সুহৃদ’-নামের স্বেচ্ছায় রক্তদানকারী সংগঠন। এখন পর্যন্ত এই সংগঠন রায়পুর,লক্ষ্মীপুর ও ঢাকা শহরে ২,০০০ এর অধিক ফ্রী ব্লাড ডোনেট করেছে। যুবকদের নিয়ে যুব সংগঠন ‘যুব কমিটি’-কেরোয়ায় করোনাকালীন সময়ে ২ ধপায় ৮০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে। এছাড়া ফ্রী ব্লাড গ্রুপিং,বৃক্ষ রোপণ কর্মসূচি,শীতবস্ত্র বিতরণ,মাস্ক বিতরণ,আগুনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদান,অসহায় মানুষের মাঝে রমজানে ইফতার সামগ্রী বিতরণ,ঈদ উল ফিতরে ঈদ উপহার প্রদান, কুরবানির ঈদে অসহায়দের মাঝে কুরবানির গোশত বিতরণ, দরিদ্র পরিবারের মেয়েদের বিয়েতে আর্থিক সহায়তা,অসহায় রোগীদের আর্থিক সহায়তা প্রদান,তরুণদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ সহ বিভিন্ন মানব সেবা মূলক কাজ করেছেন তিনি। অন্যদিকে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে তিনি সামাজিক সংগঠনের মাধ্যমে যেকোন দূর্যোগ ও মহামারিতে সচেতনতামূলক ক্যাম্পেইন করেছেন বলেও জানা যায়।
বিপদে-আপদে ইউনুসের সহযোগিতা পেয়েছে বলেও জানায় ঐ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন ব্যাক্তি। তারা আরও জানায়, চেয়ারম্যান পদে তাদের প্রথম পছন্দ নাগরিক ঐক্য পরিষদ মনোনীত মুহাম্মদ ইউনুস।

শিক্ষা জীবনে মুহাম্মদ ইউনুস ১৯৯৭ সালে নয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫ম শ্রেনী অর্থাৎ প্রাইমারি পাশ করে লুধুয়া এম এম উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন।২০০২ সালে লুধুয়া এম এম উচ্চ বিদ্যালয় হতে এসএসসি সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ২০০৪ সালে রায়পুর সরকারি কলেজ থেকে এইচ এস সি পাশ করে ২০০৪-০৫ শিক্ষা বর্ষে লক্ষ্মীপুর সরকারি কলেজে হিসাব বিজ্ঞান বিষয়ে অনার্সে ভর্তি হন এবং ২০১১ সালে তিনি অনার্স কমপ্লিট করেন।তারপরের বছর অর্থাৎ ২০১২ সালে সরকারি তিতুমীর কলেজ থেকে একই বিষয়ে মাস্টার্স শেষ করেন। এছাড়াও ঢাকা সেন্ট্রাল ল কলেজ থেকে এল এল বি প্রিলিমিনারি সম্পন্ন করে ফাইনাল ইয়ার পরিক্ষার্থী আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাগরিক ঐক্য পরিষদ মনোনীত চেয়ারম্যান পদে লড়তে চাওয়া এই নেতা।

নির্বাচন প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে ইউনুস বলেন, ” অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমি আমার জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী”।
নির্বাচিত হলে ৬নং কেরোয়া ইউনিয়নকে মডেল ইউনিয়নে রুপান্তরিত করবেন বলেও জানান তিনি। এজন্য দল মত নির্বিশেষে সকলের দোয়া ও সমর্থন চেয়েছেন নাগরিক ঐক্য পরিষদের এই নেতা।

উল্লেখ্য যে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: সীমান্ত আইটি