1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. zakirhosan68@gmail.com : zakirbd :
জমে উঠতে শুরু করেছে ছাগলনাইয়া পৌর নির্বাচনের হাওয়া । - দৈনিক বিজয়ের বানী
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৪১ অপরাহ্ন
ad

জমে উঠতে শুরু করেছে ছাগলনাইয়া পৌর নির্বাচনের হাওয়া ।

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ১১৭ Time View

সৌরভ মজুমদার ,ছাগলনাইয়া প্রতিনিধি :-

নির্বাচন কমিশনের তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২ নভেম্বর ফেনীর ছাগলনাইয়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ।নির্বাচনে দলীয় মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন পেতে দলের হাইকমান্ডের সাথে যোগাযোগ শুরু করছেন ।ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয় সহ প্রার্থীদের ব্যক্তিগত কার্যালয়ে সকাল থেকে রাত পর্যন্ত নির্বাচনী আমেজ লক্ষ করা যাচ্ছে ।

জানাযায় ,ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে ফেনী জেলা আওয়ামী লীগ থেকে মনোনীত দলীয় দুইজন প্রার্থী ছাগলনাইয়া পৌরসভার ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি ,সাধারণ সম্পাদকের ভোটের মাধ্যমে বাছাই করে কেন্দ্রে প্রেরণ করেছে ফেনী জেলা আওয়ামী লীগ । কেন্দ্র থেকে চূড়ান্ত মনোনয়ন দিয়ে আওয়ামী লীগ এর দলীয় প্রার্থী দেওয়া হবে ।ভোটের মাঠে ছাগলনাইয়া পৌরসভাক মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে যারা আলোচনায় রয়েছেন তারা হলেন ,ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নিজাম উদ্দিন মজুমদার , পৌরসভার বর্তমান মেয়র এম মোস্তফার নাম আলোচনায় রয়েছে । তবে নতুন করে আলোচনায় যুক্ত হলেন ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগ এর সভাপতি জিয়াউল হক দিদার ।তাকে দলীয় মেয়র প্রার্থী হিসেবে দেখতে চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সমর্থকেরা পোষ্ট করে ব্যাপক আলোচনা সৃষ্টি করেছেন ।

পৌরসভা নির্বাচনে বিএনপি অংশ্রগ্রহন করবে কিনা তা এখনো জানাযায়নি ,তবে জাসদ,জাতীয় পার্টি সহ বিভিন্ন দল থেকে অনেকে নির্বাচন করবেন বলে ধারণা করা হচ্ছে ।

ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনের বিষয়ে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগ এর সাধারণ সম্পাদক ,মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান ,কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো ফেনী জেলা আওয়ামী লীগের দেওয়া প্রার্থীদের তালিকা থেকে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দলীয় প্রার্থী ঠিক করবেন । দল একজন সৎ যোগ্য ত্যাগী ক্লীন ইমেজ এর যারা দলের চেইন অব কমান্ড মানে এমন একজন কে দলীয় প্রার্থী করবেন ।যারা মেয়র ,কমিশনার হওয়ার পর দলের চেইন অব কমান্ড মানে না ,সন্ত্রাস ,দুর্নীতির ,মাদক ,টেন্ডার বাজির সাথে সম্পৃক্ত হয়ে যায় এমন প্রার্থী কে তারা মনোনয়ন দিবে না ।দলের দুঃসময়ে যিনি দলের পাশে থেকে আন্দোলন সংগ্রাম করেছেন এমন প্রার্থী কে মনোনয়ন দেবেন ।একজন মুজিব আদর্শের সৈনিক ,জনগনের জন্য যিনি কাজ করবেন তাকে প্রার্থী মনোনীত করা হবে এবং সকলে আ.লীগ মনোনীত নৌকা মার্কার মনোনীত প্রার্থী কে বিজয়ী করতে একসাথে মিলেমিশে কাজ করবেন ।

ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে আ.লীগ এর দলীয় মনোনয়ন প্রার্থী ,ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নিজাম উদ্দিন মজুমদার জানান, তিনি মুজিব আদর্শের একজন আওয়ামী পরিবারের সন্তান ।তার বাবা মরহুম আব্দুল কাদের মজুমদার ছিলেন ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ।দলের দুঃসময়ে রাজপথে থেকে দলের জন্য সবসময় আন্দোলন সংগ্রাম করে এসেছেন ।দলের তৃণমূল নেতাকর্মীরা তার প্রতি সব সময় আস্থা রেখেছেন ।একজন ক্লীন ইমেজের ত্যাগী নেতা হিসেবে তার খ্যাতি রয়েছে ।দল যদি তাকে যোগ্য ত্যাগী মনে করে তাহলে অবশ্যই মনোনয়ন দিবে।মনোনয়ন পেলে তিনি ছাগলনাইয়া পৌরসভা কে একটি আধুনিক পৌরসভায় রূপান্তর করতে চান এবং সকলের দোয়া কামনা করেন ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনায় এসে মেয়র প্রার্থী হিসেবে আলোড়ন সৃষ্টিকারী তরুন নেতা ,ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগ এর সভাপতি জিয়াউল হক দিদার জনান , তার সমর্থকেরা সরাসরি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে মেয়র প্রার্থী হতে অনুপ্রেরণা যোগাচ্ছে ।তিনি দলের চেইন অব কমান্ড মেনে রাজনীতি করেন । দলের সকল কর্মসূচিতে সব সময় রাজপথে থেকে দলের জন্য অগ্রণী ভূমিকা পালন করেছেন ।দলের হাইকমান্ড যদি তাকে মেয়র হিসেবে যোগ্য মনে করে প্রার্থী হতে বলে তাহলে তিনি প্রার্থী হবেন । তবে তিনি প্রার্থী না হলে বা মনোনয়ন না পেলে দল যাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিবে তার পক্ষে কাজ করে নৌকা মার্কা কে বিজয়ী করতে কাজ করবেন ।

ছাগলনাইয়া পৌরসভার স্থানীয় ভোটার ,ছাগলনাইয়া পৌর ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ ননি জানান , পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে জনগণ সৎ যোগ্য যাকে সবসময় মানুষের পাশে পাবেন এমন প্রার্থীকে নির্বাচন করবেন ।আ.লীগ এর দলের একজন ত্যাগী যোগ্য যার সাথে তৃণমূল নেতাকর্মীদের সাথে সম্পর্ক আছে এমন প্রার্থী দল থেকে মনোনয়ন পাবেন । পৌরসভার উন্নয়নের জন্য যিনি কাজ করবেন ,অসহায় মানুষের জন্য কাজ করবেন এমন প্রার্থীকে তিনি ভোট দিবেন ।ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল মহোদয়ের দিকনির্দেশনায় ,দলের মনোনীত যিনি প্রার্থী হবেন সাবাই মিলে তার পক্ষে কাজ করে নৌকা মার্কা কে বিজয়ী করে আনবেন বলে আশা প্রকাশ করেন ।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: DoryHost.com