1. dainikbijoyerbani@gmail.com : দৈনিক বিজয়ের বানী : দৈনিক বিজয়ের বানী
  2. zakirhosan68@gmail.com : zakirbd :
জনগণের সেবক হতে চান মোঃ মাসুম বিল্লাহ ভূঁইয়া - দৈনিক বিজয়ের বানী
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন
ad

জনগণের সেবক হতে চান মোঃ মাসুম বিল্লাহ ভূঁইয়া

Reporter Name
  • Update Time : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ১১২ Time View

সাংবাদিক মোঃ মাসুম বিল্লাহ ভূঁইয়া

জনগনের সেবক হতে চান। তিনি ১৯৮২ সালের ৩১ ডিসেম্বর ফেনীর ছাগলনাইয়া উপজেলার উত্তর সতর গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মোঃ মোস্তফা ভূঁইয়া, যিনি ছাগলনাইয়া বাজার কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। তার বাবার ব্যবসা প্রতিষ্ঠানের নাম ছিল, বিপনী বিচিত্রা। মায়ের নাম খোন্দকার দেলাফরোজ বেগম। যিনি মুক্তিযুদ্ধের সময় মুক্তিযুদ্ধাদের বোকরা পরিয়ে হানাদার বাহিনীর থেকে রক্ষা করে ভূমিকা রাখেন।

বীর মুক্তিযোদ্ধা ও গেদুচাচা খ্যাত সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হক হলেন তার মামা। যিনি সম্মুখ মুখের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা। ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী কৃষক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল হাই ভূঁইয়া হলেন তার শ্বশুর।

বিবাহিত জীবনে তিনি ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের নেত্রী আরমিনা ফেরদৌস আইরিনের সাথে ২০১২ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন

শিক্ষা জীবনে মাসুম বিল্লাহ ভূঁইয়া
ঢাকা কলেজ থেকে মাস্টার্স পাস করেন। ফেনী সরকারী কলেজ থেকে অনার্স পাস করেন। চাঁদগাজী হাই স্কুল এন্ড কলেজ থেকে ২০০১ সালে এসএসসি পাস করেন।

তিনি ছিলেন ফেনী ব্রিসবেন স্কুল এন্ড কলেজের শিক্ষক, তিনি ফেনী জার্নালিস্ট ইউনিটি সভাপতি, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সহ সভাপতি।

তিনি সামাজিক প্রতিষ্ঠান ছাগলনাইয়া ফ্রেন্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি। ২০০৪/ ০৫ সালে এর মাধ্যমে ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তন এবং চাঁদগাজী স্কুল মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবনীর ওপর রচনা প্রতিযোগিতা আয়োজন করে পুরস্কার বিতরণ করেছিলেন। এছাড়াও উত্তর সতর ক্রিড়া সোসাইটি গঠন করে গ্রামে ক্রিকেট, ফুটবল ও ব্যাডমিন্টন টুর্নামেন্ট আয়োজন ও পুরস্কার বিতরণ করতেন
আলহাজ্ব সুলতান আহমদ স্মৃতি পাঠাগার গঠন করে মুক্তিযুদ্ধের চেতনা ভিত্তিক বই বিনামূল্যে বিতরণ করতেন।

চাঁদগাজী গণ পাঠাগার পরে মহামায়া গণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য তিনি। সামাজিক কর্মকাণ্ডের অংশ হিসেবে নিজ গ্রাম উত্তর সতর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল খেলোয়াড়দের মাঝে তার অনলাইন নিউজ পোর্টাল বিচিত্র খবর সৌজন্যে জার্সি উপহার দিয়ে ভুমিকা রাখেন তিনি।

ফেনী সরকারী কলেজে ছাত্র থাকাকালীন ২০০৫ সালে
বঙ্গবন্ধুর আদর্শ ভিত্তিক সংগঠন উত্তরাধিকার ৭১ এর ফেনী জেলা শাখার সহ সভাপতি ছিলেন। পরবর্তীতে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে শাহবাগ গণজাগরণ মঞ্চে গণস্বাক্ষর করে ভুমিকা রাখেন তিনি।

ঢাকা কলেজে মাস্টার্সে ছাত্র থাকাকালীন ছাত্রলীগের সদস্য ছিলেন। বঙ্গবন্ধু ছাত্র পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের গণযোগাযোগ বিষয়ক সম্পাদক ছিলেন

বিশেষ করে ২০১৮ সালে বঙ্গবন্ধু ফাউন্ডেশন ছাগলনাইয়া উপজেলা শাখার সদস্য সচিব নির্বাচিত হওয়ার পর ছাগলনাইয়ায় বিভিন্ন জাতীয় দিবস পালন, করোনায় দরিদ্রদের মাঝে উপহার সামগ্রী বিতরণ, ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের কর্মসূচির অংশ হিসেবে করোনায় অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়ার সাথে একাত্ম প্রকাশ করে ভুমিকা রাখেন তিনি।

মুজিব বর্ষ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর জম্মদিন উপলক্ষে সরকার অনুমোদিত সেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর মাধ্যমেই উপজেলাব্যাপী ১ ট্রাক চারাগাছ রোপন ও বিরতন করেন তিনি।

তাছাড়া বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি প্রতিবাদ সভায় তিনি বক্তব্য রাখেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আল জাজিরা টেলিভিশন এর ষড়যন্ত্র মুলক রিপোর্টের বিরুদ্ধে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির মানববন্ধনে তিনি বক্তব্য রাখেন। এভাবে বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে লড়াই চালিয়ে যাচ্ছেন জাতীয় পর্যায়েও।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। ভিশন ২০৪১ বাস্তবায়ন করে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার হাতকে শক্তিশালী করাই আমার লক্ষ্য।

বিশেষ করে আমার এলাকার জনগনের সেবক হয়ে কাজ করা, ন্যায় বিচার প্রতিষ্ঠা করা, সার্বিক উন্নয়নে ভূমিকা রাখা, এলাকা থেকে মাদক মুক্ত করা, সন্ত্রাস মুক্ত করা। ইউনিয়ন পরিষদের দান অনুদান দ্ররিদ্রের মাঝে সুষম বণ্টন করা। এলাকার শিক্ষা, ক্রিড়া, সুস্থ-সংস্কৃতির চর্চা বৃদ্ধি করার ক্ষেত্রে ভূমিকা রাখাই হবে আমার অন্যতম লক্ষ্য।

ad

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
ad
ad
© All rights reserved 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: DoryHost.com